লোকসানি ফিচার বন্ধ করবে ইউটিউব

সম্প্রতি ইউটিউব তাদের নতুন নীতিমালা প্রকাশ হয়েছে যেখানে উল্লেখ করা হয়েছে ইউটিউব যদি আপনার চ্যানেল যদি মনিটাইজেশন না হয়, আপনার চ্যানেলে যদি ইনকাম না হয় তথা আপনার দ্বারা ইউটিউব যদি কোন লাভবান না হয় তাহলে আপনার চ্যানেল সাসপেন্ড (বন্ধ) করে দেওয়া হবে।

এই নীতিমালার পরিপ্রেক্ষিতে সারা বিশ্বব্যাপী এমন সংবাদ প্রকাশ করেছে অনেক গণমাধ্যম। কিন্তু এই নীতিমালার ব্যাখ্যা বলছে উল্টো কথা, এই নীতিমালাটির অনেকাংশ ইউটিউব ইতিমধ্যে আপডেট করেছে। সেখানে বলা হয়েছিল ইউটিউব আপনার এক্সেস ও গুগলের কোন সার্ভিসের এক্সেস বন্ধ করে দিতে পারে যদি তারা সেই সার্ভিসের কোন ফিচার দ্বারা উপকৃত না হয়।এই নীতিমালায় কোন চ্যানেলের কথা বলা হয়নি এখানে তারা বুঝাতে চেয়েছে যেমন ইউটিউবের চ্যানেলের অনেক ফিচার রয়েছে (অডিও লাইব্রেরী, ইন্ডিং স্ক্রিন) এই সকল ফিচারের যেকোন সার্ভিস তারা বন্ধ করে দিবে যদি তারা সেই সার্ভিসে লাভবান না হয়, আপনার চ্যানেল বন্ধ করার কথা বলা হয়নি।

এই নীতিমালাটি সাধারণ মানুষকে আরও পরিষ্কার করে বুঝাতে তারা তাদের অফিসিয়াল টুইটারে টুইট করে ব্যাখ্যা দিয়েছে “আমাদের নতুন আইনে এমন কিছু উল্লেখ করেনি যে কোন চ্যানেল সাসপেন্ড করে দিব, যদি সে সকল চ্যানেল আয় করতে না পারে। আমরা আমাদের কিছু ফিচার বন্ধ করে দিব যদি আমরা সে সকল ফিচার দ্বারা উপকৃত না হই। “
এই নীতিমালার ভুল ব্যাখ্যা নিয়ে চিন্তার কোন বিষয় নেই। ইউটিউব আপনার চ্যানেল সাসপেন্ড করবেনা , বরং তাদের কোন ফিচার বন্ধ করে দিবে যদি তারা ব্যবসায়িকভাবে সফল না হয়।

Read Next

খুব চিন্তায় আছেন রয়েল বেঙ্গল টাইগার

৩ Comments

  • Black farmers in the USA is South faced with the most continued failure in their efforts to run.

  • WordPress News Magazine Charts the Most Fashionable New York Women.The Most Anticipated Hotel Openings in Strasbourg this Summer.

  • For the first time the Swiss State Secretary for Economic Affair (SECO) has indicated that Uber taxi drivers.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *