মেয়াদোর্ত্তীণ কমিটিতে চলছে না.গঞ্জ মহানগর বিএনপির কার্যক্রম

শিরোনাম প্রতিবেদন

একই বছরে ঘোষণা করা হয়েছিলো নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কমিটি। গত বছর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। আর ইতিমধ্যেই তা আহবায়ক কমিটিতে রূপ নিয়েছে। অথচ, মহানগর বিএনপির কমিটির বিষয়ে এখনও পর্যন্ত কেন্দ্র থেকে কোন মেসেজ আসে নি বলে জানা গেছে। অজানা কারণেই মেয়াদোর্ত্তীণ কমিটিতেই চলছে মহানগর বিএনপির কার্যক্রম। তবে, গুঞ্জন রয়েছে খুব শীঘ্রই কমিটি বিলুপ্ত ঘোষণা করে আহবায়ক কমিটি ঘোষণা করা হবে। শোনা যায়, আগামী কমিটি থেকে বাদ পরতে পারেন সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামাল।

সূত্রমতে, ২০১৭ সালে ফেব্রুয়ারীতে কালামকে সভাপতি ও কামালকে সাধারণ সম্পাদক ঘোষণা করে কমিটি গঠন করা হয়। তার পর থেকে চলতি সময় পর্যন্ত কমিটির অভিভাবক হিসেবে তেমনভাবে দায়িত্ব পালন করতে দেখা যায় নি তাদের। একদিকে সভাপতির অসুস্থতা অন্যদিকে সেক্রেটারির ভ্রমণ। দু’জনের নিষ্ক্রিয়তায় কমিটির অন্যান্য নেতাকর্মীরাও তেমনভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে পারে নি। মাঝেমধ্যে এটিএম কামালকে রাজপথে দেখা গেলেও আবুল কালামকে একেবারেই দেখা যায়নি বলে অভিযোগ খোদ নিজ কমিটির নেতাকর্মীদের।

এদিকে দলটির একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, খুব শীঘ্রই মহানগর বিএনপির কমিটি ভেঙে আহবায়ক কমিটি ঘোষণা করা হবে। আর সেই কমিটিতে নতুন সভাপতি-সেক্রেটারি আসবে। পুরনো সময়ে যারা নিষ্ক্রিয় ভূমিকা পালন করেছে তাদেরকে বাদ দিয়ে সক্রিয় ও লড়াকু সৈনিকদের কমিটিতে জায়গা দেয়া হবে। বিশেষ করে তরুণদের এ কমিটিতে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হবে সূত্রটি নিশ্চিত করেছে।

Read Previous

৮ মাস ধরে খোঁজ মিলছে না সাদ্দামের

Read Next

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বালতির পানিতে শিশুর মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *